Online থেকে টাকা আয় করার ৫ টি নিশ্চিত উপায় !!

Internet থেকে টাকা আয় করার জন্য, অনেক উপায় বা মাধ্যম আমাদের হাথে রয়েছে। আমি নিজেই, আমার মাসিক ইনকামের অনেক বেশি পরিমান, ইন্টারনেটের থেকেই পাচ্ছি। তবে, Online income করার রাস্তা আপনার জন্যও অবশই খোলা রয়েছে। কেবল প্রয়োজন, আপনার মধ্যে কিছু সাধারণ কৌশল ও দক্ষতা (skills) থাকার।

Internet থেকে online earning করার জন্য, আজ বেশিরভাগ ছাত্ররা (students) বিভিন্ন উপায় খুজেঁন। তাছাড়া, কিছু সংখক লোকেরা বা মহিলারা ঘরে বসেই অনলাইন ইনকাম করার উপায় জানার জন্য অনেক উৎসুক।

কিন্তু মনে রাখবেন, অনলাইন ইনকামের যেভাবে অনেক লাভজনক উপায় রয়েছে, ঠিক সেভাবেই, অনেক মিথ্যা (false) বা জালি (fake) মাধ্যমও রয়েছে। এই ধরণের মাধ্যমে, আপনার কেবল সময় নষ্ট হবে।

এবং, টাকা দেয়ার নামে আপনাকে কিছুই দেয়া হয়না।

তাই, আজ ইন্টারনেটে টাকা কমানোর উপায় গুলির মধ্যে সব গুলোই কিন্তু আসল (real) বা জেনুইন (genuine) নয়।

তবে, ইন্টারনেটে টাকা উপার্জনের যেসব নিশ্চিত বা জেনুইন উপায় রয়েছে, সেগুলি যদি আপনারা সঠিক ভাবে ব্যবহার করে লাভ নিতে পারেন, তাহলে বিশ্বাস করুন, আপনি কিছু দিনেই এতো টাকা আয় করতে পারবেন যে অন্য কোনো কাজ করার প্রয়োজন হবেনা।

Internet থেকে টাকা আয় কেন করবেন ?

আজ জনসংখ্যা বেড়ে যাওয়ার সাথে সাথে যেকোনো চাকরির ক্ষেত্রে প্রতিযোগিতা অনেক বেশি বেড়ে গেছে। এক্ষেত্রে, একটি ভালো চাকরি পাওয়াটা আজ অনেক সমস্যায় বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এখন, ঘরে বসে বসে নিজের খারাপ পরিস্থিতি নিয়ে ভাবার থেকে, ইন্টারনেটে থাকা কিছু লাভজনক টাকা আয়ের উপায় বা মাধ্যম ব্যবহার করাটা একটি ভালো বিচার বলে আমি মনে করি।

এবং, আমার মতোই আপনারাও বিভিন্ন রকমে “part-time online earning” করেও, চাকরির বাইরেও ভালো পরিমানে এক্সট্রা ইনকাম (extra income) করতে পারবেন।

ইন্টারনেট থেকে টাকা আয় করার জন্য, যদি কিছু জেনুইন এবং নিশ্চিত উপায় ব্যাবহার করা হয়, তাহলে এখানে ইনকামের কোনো সীমা নেই।

লোকেরা, বিভিন্ন মাধ্যম ব্যবহার করে, ঘরে বসেই মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছেন।

তাছাড়া, আপনি যদিওবা লক্ষ লক্ষ টাকা আয় করতে নাও পারেন, তবুও মাসে অনেক ভালো পরিমানে টাকা ইনকামের সুযোগ থাকবে।

 

Online income বা earning করার জন্য কি কি লাগবে ? 

 

এমনিতে, ইন্টারনেট থেকে উপার্জন করার জন্য আপনাদের কি কি লাগবে, সেটা কেবল আপনি কোন কাজটি করছেন সেটার ওপরেই নির্ভর করবে।

তবে, সাধারণ ভাবে একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে এবং তাতে ইন্টারনেট কানেক্শন (internet connection) থাকাটা জরুরি।

তারপর, আপনারা যেকোনো জায়গার থেকে নিজের কাজ ইন্টারনেটের মাধ্যমে করতে পারবেন। একি জায়গায় বসে থাকার কোনো দরকার হবেনা।

তাই, এক্ষেত্রে একটি ল্যাপটপ (laptop) থাকাটা আপনার জন্য অধিক লাভজনক প্রমাণিত হবে।

কিন্তু, আপনারা যদি মোবাইল ব্যবহার করে কাজ করার কথা ভাবছেন, তাহলে আগেই বলে দি, “এভাবে যেকোনো অনলাইন কাজ করাটা সম্ভব না” .

দেখুন, ইন্টারনেট থেকে ভালো পরিমানে টাকা ইনকাম করার জন্য আপনার প্রফেশনালি (professionally) কাজ করতে হবে।

এবং, তার জন্য একটি ল্যাপটপ বা কম্পিউটারের প্রয়োজন।

১. পিটিসি (PTC) ওয়েবসাইটের মাধ্যমে

PTC বা pay to click ওয়েবসাইট গুলির মাধ্যমে আজ অনেকেই ঘরে বসেই বিজ্ঞাপনে ক্লিক করে বা বিজ্ঞাপন দেখে অনলাইনে টাকা আয় করছেন।

পিটিসি (ptc) ওয়েবসাইট গুলি আসলে আপনাদের বিভিন্ন রকমের কাজ দেয়। যেমন, কিছু paid survey র কাজ, বিজ্ঞাপন (advertisements) দেখার কাজ, বিভিন্ন অন্য অফার (offer) ও কাজ করার বদলে, এই পিটিসি ওয়েবসাইট গুলি আমাদের অনলাইন আয়ের সুযোগ দেয়।

সাধারণ, পিটিসি সাইট থেকে টাকা আয় করার সব থেকে সহজ উপায় হলো, “বিজ্ঞাপন দেখা” এবং “পেইড সার্ভে” পুরো করা।

২. Earn money online through Facebook videos

এখন, ফেসবুক থেকে unlimited টাকা আয় করার সুযোগ আপনার কাছে রয়েছে। Facebook, এখন একটি নতুন function বেড় করেছে যার নাম হলো “Ad breaks”.

Ad Breaks এর মাধ্যমে, আপনারা নিজের ফেসবুক পেজ গুলিতে আপলোড করা ভিডিও গুলিতে বিজ্ঞাপন (advertisements) দেখিয়ে টাকা আয় করতে পারবেন।

এমনিতে, ফেসবুকের এই function কিছু দিন আগেই বের হয়েছে। তাই, এই মাধ্যমে কত টাকা আপনি আয় করতে পারবেন, তার সঠিক সংখ্যা বলাটা বর্তমান সম্ভন না।

৩. Affiliate marketing করে আয়

আজ এমন এক মার্কেটিং এর প্রক্রিয়া হয়ে দাঁড়িয়েছে, যেখানে আপনারা যেকোনো অন্য কোম্পানির পণ্য, প্রোডাক্ট বা সার্ভিসের অনলাইন প্রমোশন (promotion) বা প্রচার করিয়ে টাকা আয় করতে পারবেন।

আপনারা, অন্য কোম্পানির পণ্য (product) বা সার্ভিস (service) বিভিন্ন অনলাইন মাধ্যম যেমন, নিজের ওয়েবসাইট, ব্লগ, YouTube channel বা Social media পেজের দ্বারা অন্যদের কাছে মার্কেটিং বা প্রমোশন করতে পারবেন।

এবং, যদি আপনার প্রচার করা “affiliate link” এর মাধ্যমে কেও যেকোনো product বা service অনলাইন কিনে নেয়, তখন সেই পণ্যের কোম্পানির তরফ থেকে আপনাকে commission হিসেবে টাকা দেয়া হয়।

Note : affiliate link মানে হলো সেই URL link address যেটা আপনাকে সেই কোম্পানির থেকে দেয়া হয় যেই কোম্পানির products আপনি মার্কেটিং বা প্রচার করবেন। এবং, affiliate link এর মাধ্যমে, আপনার প্রচার করা পণ্য লোকেরা ডাইরেক্ট অনলাইন কিনতে পারবেন।

৪. Blogging করে আয়

ব্লগিং, internet থেকে টাকা আয় করার আমার সব থেকে প্রিয় উপায় বা নিয়ম। কারণ, আজ থেকে ৬  বছর আগে আমি ব্লগিং শুরু করেছি। এবং, তার ১ বছর পর থেকেই আমি এর মাধ্যমে ভালো পরিমানে ইনকাম করে চলেছি।

আজ আমার অনেক ভালো পরিমানে ইনকাম ব্লগিং ও গুগল এডসেন্স থেকে হচ্ছে। প্রায় এতো টাকা যে প্রত্যেক মাসে আমি একটি নতুন oppo K 3 smartphone কিনে নিতে পারবো।

৫. YouTube channel এর মাধ্যমে

ব্লগিং এর পরে, YouTube দ্বিতীয় সব থেকে জনপ্রিয় ও লাভজনক উপায়, ঘরে বসে online income এর জন্য।

আপনারা, যেকোনো ধরণের ভিডিও বানিয়ে নিজের YouTube চ্যানেলে আপলোড দিতে পারবেন। যেমন, টিউটোরিয়াল ভিডিও, educational videos, story, informational এবং লোকেরা যেসব বিষয়ে ভিডিও দেখে ভালো পাবেন, আপনি সেই বিষয় গুলিতে ভিডিও তৈরি করে আপলোড করতে পারবেন।

এমনিতে, ইউটিউবের থেকে টাকা কমানোর উপায় মূলত ৩ টি।

  • Google এডসেন্সের মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে। 
  • Affiliate marketing এর মাধ্যমে পণ্য প্রচার কোরে। 
  • Sponsorship করে

If You Want To Know More Just Comment , We Will Make a new post with more details.

Source : Collected

Leave your vote

This post was created with our nice and easy submission form. Create your post!

More

Comments

0 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Log In

Or with username:

Forgot password?

Don't have an account? Register

Forgot password?

Enter your account data and we will send you a link to reset your password.

Your password reset link appears to be invalid or expired.

Log in

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.