ইয়ুথ লিডার এবাদুল ইসলাম

বাংলাদেশী সমাজকর্মী এবং ইয়ুথ লিডার পাঠশালার প্রতিষ্ঠাতাএবাদুল ইসলাম, জন্ম রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঠালবাড়ীয়া গ্রামে। সেখানেই কেটেছে শৈশব কিন্তু বর্তমানে তিনি কাজ করে যাচ্ছেন সারা দেশের সুবিধাবন্চিত শিশুদের শিক্ষার জন্য।

এবাদুল ইসলাম এর শিক্ষা জীবন শুরু হয় রাজশাহীতেই। শুরুটা হয় পুঠিয়া মডেল চাইল্ড কেয়ার কিন্ডার গার্ডেন স্কুলের মধ্য দিয়ে এর পর মাধ্যামিকে পুঠিয়া সরকারী পিএন উচ্চবিদ্যালয়, এই তরুন আইকন তার উচ্চমাধ্যামিক এর গন্ডিটা পার করেন রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজে আর বর্তমানে তিনি পাবনা টেক্সটাইল এ ২য় বর্ষে রয়েছেন।

এই তরুনের জীবনের প্রতিটি ভাঁজে ভাঁজে লুকিয়ে আছে বাস্তবতার গল্প।২০১৯ সালের জানুয়ারি মাস, শিশুদের রাস্তায় ঘুরে বেড়ানোর ব্যাপারটা এই তরুণের ভালো লাগেনি। যখন এই কোমল মতি শিশুদের স্কুলে যাওয়ার কথা ঠিক সেই সময় তারা স্কুলে না গিয়ে কাজ করছে কিংবা ঘুরে বেড়াচ্ছে। যা দেখে তিনি সিদ্ধান্ত নিলো এভাবে বসে থাকা যাবে না কিছু একটা করা উচিত এই শিশুদের জন্য।

পরে দৃঢ়চেতা এই তরুণ সিদ্ধান্ত নিলো সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করবে একটি সংগঠন। যেহেতু শিক্ষা নিয়ে কাজ তাই সংগঠনটির নামকরন করা হলো “পাঠশালা “।সেই থেকে শুরু আর পেছন ফিরে তাকাতে হয়নি, সেই কয়েকজন তরুণের সংগঠন আজ সারা বাংলাদেশের কয়েক হাজার তরুণের সংগঠনে পরিণত হয়েছে।

এত দ্রুত সংগঠনটিকে ছড়িয়ে দেয়ার অন্যতম কারিগর এবাদুল ইসলাম, যার যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে সংগঠন টি। সময়ের সাথে সাথে তিনি অত্যান্ত জনপ্রিয় হয়ে ওঠেন তরুনদের মাঝে।

 

 

পাঠশালার পেজের লিংক
https://www.facebook.com/Officialpathshala/

প্রতিষ্ঠাতার আইডি লিংক
https://www.facebook.com/Abadul.islam778

Leave a Reply

Your email address will not be published.