দ্যা আলকেমিস্ট বুক রিভিউ

বইটি সান্টিয়াগো নামে একটি আন্দালুসিয়ান রাখাল বালকের গল্প, যিনি যে কোনও সন্ধানের মতো অতিরঞ্জনীয় হিসাবে ধন সন্ধানে বিশ্ব ভ্রমণ করার স্বপ্ন দেখেন। স্পেনের নিজের বাড়ি থেকে তিনি ট্যানজিয়ার বিদেশি বাজারগুলি এবং তারপরে মিশরের মরুভূমিতে যাত্রা করেন, যেখানে কেমিস্টের সাথে একটি পরিণতিপূর্ণ লড়াই তার জন্য অপেক্ষা করে।

 

অ্যালকেমিস্টের শৈশবকালের কল্পিত সমস্ত বৈশিষ্ট্য রয়েছে; ছেলেটি যিনি বয়স্ক এবং বুদ্ধিমান লোকেরা তাঁর হৃদয় অনুসরণ করতে এবং তার ভাগ্য উপলব্ধি করতে সহায়তা করেছিলেন, সেই পথে অনেকগুলি পাঠ শিখছিলেন। তবে এটি যেভাবে শিক্ষা দেয় তা অনুমেয় নয়; এটি একটি সাবধানী রূপকথার গল্পের চেয়ে আপনার স্বপ্নগুলি অনুসরণ করার গল্প। সান্টিয়াগো যে দেশগুলি অতিক্রম করেছে তা সমৃদ্ধ এবং প্রাণবন্ত বলে মনে হচ্ছে এবং তৃতীয় ব্যক্তির বিবরণটি গল্পটি স্যুট করেছে যদিও এটি মূলত সান্তিয়াগো সম্পর্কিত।

 

এই বইটি সম্পর্কে আমি যা পছন্দ করেছি: এটি আমার কাছে কেবল গল্প নয়; কাহিনী সম্পর্কে কিছু আমার হৃদয় ছুঁয়েছে। আমি জানি এটি কেবল একটি বই তবে আমি অনুভব করেছি যে সান্টিয়াগো দ্বারা শিখানো পাঠগুলি এমন কিছু যা সম্ভবত আরও আধুনিক সাহিত্য এবং চলচ্চিত্রগুলি থেকে অনুপস্থিত এবং তাই আমি বইটি খুব অনুপ্রেরণাদায়ক পেয়েছি।

 

এই বইটি সম্পর্কে আমি যা পছন্দ করি না: পুরো গল্প জুড়ে সান্টিয়াগো যে ধন সম্পর্কে স্বপ্ন দেখেছিলেন তা সন্ধানের চেষ্টা করছে যাতে শেষটি আমার পক্ষে সম্ভবত একটি বিরোধী-চূড়ান্ত আকারের ছিল।

 

আমি এই বইটি প্রচুর উপভোগ করেছি যদিও এটি খুব সামান্য দিকে ছিল। জীবন যখন আপনার সাথে সঠিক আচরণ করছে না বা জিনিসগুলি আপনার পথে চলেছে না আপনি যদি কিছু পড়তে চান তবে আমি এই বইটির সর্বাধিক পরামর্শ দেব। এটি উত্তোলনকারী এবং আপনার সমস্যাগুলি ভিন্ন আলোতে দেখার জন্য উত্সাহিত করবে বা কমপক্ষে কিছুক্ষণ ভুলে যেতে আপনাকে সহায়তা করবে।

 

Leave a Reply

Your email address will not be published.