বর্তমান তরুণদের আইডল সুমাইয়া জামান মিম

ঢাকার মেয়ে সুমাইয়া জামান মিম। বর্তমানে অনার্স চতুর্থ বর্ষে পড়ছেন। কিন্তু এরই মধ্যে এতো অল্প বয়সেই তিনি রেখেছেন  বহুমুখী প্রতিভার সাক্ষর।

বর্তমানে তিনি তরুণদের নিয়ে কাজ করছেন একের অধীক সংগঠনে। সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন দেশের হাজারো তরুণ-তরুণীদের। ইউথ ক্যারিয়ার ইনস্টিটিউটের কেন্দ্রীয় কমিটির সদস্য তিনি। এছাড়াও লিখালিখি করছেন দেশের অন্যতম সেরা প্ল্যাটফর্ম টক স্টোরিতে। কাজ করছেন বাংলাদেশের সাইবার সিকিউরিটি নিয়েও।

এসব ছাড়াও মিমের নিজের প্রতিষ্ঠিত ভিন্নধর্মী একটি প্রতিষ্ঠান রয়েছে যার নাম “Shall We Talk“। এই  Shall We Talk মূলত মানুষের মানষিক স্বাস্থ্য নিয়ে কাজ করে। অনেক মানুষ বিভিন্ন কারণে মানষিক নানান  সমস্যায় ভোগে এবং এই সমস্যার জন্য তারা তেমনভাবে কোন সমাধান পায় না। আর এসব মানুষদের নিয়েই কাজ করে চলেছে এই প্রতিষ্ঠান।

এসবের পাশাপাশি মিম একজন প্রকৃত দেশপ্রেমীও বটে। সে নানা সময়ে তার ফেইসবুক আইডিতে অনেক বড় বড় দূর্নীতিবাজ ও প্রতারকদের আসল চেহারা সমাজের সামনে উন্মোচিত করেছেন। এরকম সাহসিকতা অনেক সময় অনেক উচ্চ পর্যায়ের ব্যক্তিরাও দেখাতে পারেন না। অথচ সে একজন শিক্ষার্থী হয়ে সমাজের মানুষের কল্যাণে নিজের ব্যক্তিজীবন ও পারিবারিক জীবনের ঝুঁকি নিয়েও এমন দু:সাহসিক কাজ করে চলেছেন প্রতিনিয়ত। এটি একজন প্রকৃত দেশপ্রেমী ছাড়া আর কারো পক্ষেই করা সম্ভব নয়।

সুমাইয়া জামান মিম বর্তমান তরুণদের এক সফল প্রতিনিধি। এই বয়সেই তিনি যা যা করছেন তা প্রতিটি তরুণদের জন্যই অনুকরণীয়। তার থেকে বর্তমান যুগের তরুণদের শেখার আছে অনেক কিছু। পড়ালেখার পাশাপাশিও যে আরো অনেক কিছু করার আছে তারই প্রমাণ রেখে চলেছেন এই সফল তরুণী।
মানষিক যে কোন সমস্যার জন্য Shall We Talk এ যোগাযোগ করতে ভিজিট করুন: https://www.facebook.com/swtalk/

Leave a Reply

Your email address will not be published.