মেজর সিনহা রাশেদ কে হত্যার গল্প

কোনো দুর্ঘটনা বা পরিস্থিতির শিকার নয় কক্সবাজার অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তাঁর পরিবারের। ছেলের শূন্য ঘরে পড়ে আছেন মা নাসিমা আক্তার,চার একমাত্র সন্তান আর নেই তা এখনো বিশ্বাস করতে পারছেন না তিনি। দেয়ালজুড়ে ছবি,ঘর সাজানো বই, কর্ম জীবনের অনেক স্মৃতি জ্বলজ্বল করছে কিন্তু প্রাণবন্ত প্রিয় মানুষটি আর নেই। গত শুক্রবার ৩১ শে জুলাই রাত ৯ টায় সিনহাকে হত্যা করেন বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক এসআই লিয়াকত। তার মা জানান, ঘটনার পর সেই এলাকার থানার ভারপ্রাপ্ত ওসি ফোন দিয়ে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করল তার নিহত হবার খবর গোপন করে গেছেন। এদিকে সিনহার পরিবার এটিকে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন।

এই ঘটনার দ্রুত তদন্ত ও বিচারের দাবি করছেন তারা।

 

সেনাবাহিনী থেকে স্বেচ্ছায় অবসর নেয়ার পর বিশ্বভ্রমণ করার ইচ্ছা ছিল তার। 

 

সিনহা রাশেদ হত্যাকাণ্ডে আরো শক্তিশালী কমিটি গঠন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে কমিটির অন্য সদস্যরা হলেন, সশস্ত্র বাহিনী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি ও কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলী।

 

  • তিনি ইউটিউবে “Just Go” নামের একটি ইউটিউব চ্যানেলের জন্য ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি তৈরি করতেন। পরিবারের ভাষ্যমতে,সেই দিনও ভ্রমণ বিষয়ক একটি ডকুমেন্টের কাজেই কক্সবাজার যাওয়া হয়েছিল তার।

Leave a Reply

Your email address will not be published.

AllEscort