মোবাইল দিয়ে কম্পিউটারে ইন্টারনেট চালানোর উপায়

তথ্যপ্রযুক্তির এই যুগে সবাই কম বেশি দিনের খানিকটা সময় অনলাইনেই পড়ে থাকি। কেউ কাজ করে। আবার কেউ-বা দেখে নিত্যপ্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় জিনিস। বেশিরভাগ সময় যারা কাজ করে, তাদের সময়ের কাজ সময়ে ডেলিভারি করার চাপটাও খুব বেশি-ই থাকে।কিন্তু মনে করুন অনেকক্ষণ ধরে ওয়াইফাই এর সংযোগ নেই। অথবা আপনি এমন কোনো জায়গায় গেলেন, যেখানে ওয়াইফাই নেয়ার মতো কোনো উপায় নেই। কিন্তু হাতের কাছে আপনার স্মার্টফোন, USB Cable এবং কম্পিউটার আছে।ইন্টারনেট চালানোর জন্য আপনার মোবাইলের সিম-এ মেগাবাইট থাকা আবশ্যক।তো আজ এই সমস্যার সমাধান-ই আমি আপনাদের দেখাবো।বি.দ্রঃ ভিডিওটিতে সম্পূর্ণ কাজের ধারা দেখিয়ে দেয়া হয়েছে।আপনার কম্পিউটার এর সাথে আপনার স্মার্টফোনটি USB Cable দ্বারা সংযুক্ত করুন। সংযুক্ত করার সময় আপনার ফোনের স্ক্রিন এ দেখাবে যে আপনি ডিভাইস টি কি হিসেবে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করতে চান। সেখান থেকে No data Transfer এ ক্লিক করতে হবে। এখন মোবাইলের Settings এ গিয়ে USB Tethering চালু করে দিতে হবে। এরপর আপনার কম্পিউটার থেকে নেটওয়ার্কটি কনফার্ম করে দিতে হবে।

যারা ল্যাপটপ ব্যাবহার করেন তারা USB Cable ছাড়াই ল্যাপটপ এর সাথে ইন্টারনেট সংযোগ করতে পারবেন। তার জন্য আপনার মোবাইল এর Bluetooth চালু করে নিতে হবে। এরপর পূর্বের ন্যায় মোবাইলের Settings এ গিয়ে Bluetooth tethering চালু করে দিতে হবে।আর যারা ডেস্কটপ ব্যাবহার করেন তারা ওয়াইফাই এবং মোবাইল ডাটা দু-টি দিয়েই Tethering চালু করতে পারবেন।

আপনি যদি লেখা পড়তে ভালোবাসেন। তবে আমাদের সাইট হতে পারে আপনার নিত্যদিনের সঙ্গী। এরকম আকর্ষনীয় আরো লেখা পড়তে আমাদের Trendolog.com সাইটটি ঘুরে দেখুন।ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.