যুগের সবচেয়ে পাওয়ারফুল ডিভাইস

কোয়ারেন্টাইনে আমরা ঘর বন্ধি সবাই। এটি অবশ্যই অনেক বড় একটি সমস্যা কিন্তু প্রতিটি সমস্যাই নতুন নতুন সুযোগ তৈরি করে দিয়ে যায়। ঠিক তেমনি এই সমস্যাটাও অনেক সুযোগ তৈরি করেছে,হয়তো সামনে আরো করবে। এর মধ্যে সবচেয়ে বড় সুযোগ হচ্ছে নিজের স্কিল ডেভেলপমেন্ট করার। আর এর জন্য অনেক ওয়েবসাইট এরই মাঝে অনেক মূল্যবান কিছু কোর্স ফ্রি করে দিয়েছে আপনার আমার জন্য।

কিন্তু এতো বড় সুযোগ সামনে থাকার পরেও আমরা অনেকেই এর সঠিক ব্যবহার করতে পারছি না কিছু জ্ঞান না থাকার কারণে। আমাদের অনেকেরই হয়তো পিসি বা ল্যাপটপ নেই আর তাই আমরা মনে করছি এই কোর্সগুলো হয়তো আমার জন্য নয়। অথচ আমরা জানিই না যে এই কোর্সগুলো তৈরি করা হয়েছে পিসি এবং মোবাইল উভয় মডেলের জন্যই। আপনি আপনার সাথে থাকা মোবাইলটা দিয়ে খুব সহজেই এই কোর্সগুলো করতে পারেন এবং একটি সার্টিফিকেটও পেতে পারেন। এ ছাড়াও যাদের Programming Language শিখার আগ্রহ আছে তারাও তাদের এই কাজটি শেখার সূচনা করতে পারেন আপনার মোবাইল দিয়েই। ছোট্ট একটি এপস Programming Hero প্লে স্টোর থেকে নামিয়েই কাজ শুরু করে দিতে পারেন। বর্তমানের মোবাইলগুলোর ক্যামেরা অসাধারণ। অনেক সুন্দর সুন্দর ভিডিও ছবি ক্যাপচার করা যায় এগুলো দিয়ে। আর এখন তো অনেক স্থানে মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতাও হয়। তাই হাতে থাকা ডিভাইসটি দিয়েই শুরু করে দিতে পারেন আপনার শখের ফটোগ্রাফি। এসব ছাড়াও বর্তমানে মানুষ বিভিন্ন ধরনের কাজ খুব সহজেই করে ফেলছেন তার হাতে থাকা মোবাইলটি দিয়েই। তাই পিসি বা ল্যাপটপের মতোন ডিভাইস নেই বলে বসে থাকার সুযোগ নেই আর।

বর্তমানে যেসব মোবাইল বাজারে আসছে তা অনেক সময়ই পিসি বা ল্যাপটপের থেকে খুব পাওয়ারফুল হয়ে থাকে। এগুলো দিয়ে মোটামুটি অনেক ধরনের কাজ করা যায় খুব সহজেই। তাই আপনার মোবাইল আছে কিন্তু পিসি বা ল্যাপটপ নেই দেখে আপনি বসে থাকবেন, কিছুই চেষ্টা করবেন না সে সময় এখন আর নেই। আপনার হাতের ডিভাইসটিই কিন্তু বর্তমানে সবচেয়ে পাওয়ারফুল ডিভাইস আপনার জন্য। তাই হাতের কাছে যা আছে তা দিয়েই শুরুটা করুন, আস্তে আস্তে সবই হবে।

One thought on “যুগের সবচেয়ে পাওয়ারফুল ডিভাইস

Leave a Reply

Your email address will not be published.