সিলেট সাত রঙের চা

‘সিলেট’ শব্দটি শুনলেই মনে পড়ে যায় সেই বিখ্যাত চা বাগানগুলোর কথা। কারণ  বাংলাদেশের সিংহভাগ চা পাতা সিলেট থেকেই আসে। সিলেট এর বিখ্যাত কিছু খাবার এর মধ্যে সাত রঙের চা অন্যতম! তাহলে চলুন জেনে নেওয়া যাক কেমন খেতে এই বিখ্যাত সাত রঙের চা, 

 

আমি নিশ্চিত যে, দেখাতেই অনেক ভালো লেগে যাবে। ভালো লাগার ই কথা কেননা আমরা সাধারণত সবসময় দুধ চা,রং চা বা গ্রীন টি দেখে থাকি কিন্তু এইটি দেখতে একদম আলাদা! সুতরাং আমি জোর দিয়ে বলতে পারি যে আপনি সৌন্দর্যের দিক দিয়ে নিরাশ হবেন না!

 

আসেন এইবার টেস্ট নিয়ে কথা বলা যাক! প্রথম চুমুকে সাধারণ দুধ চা এর মতই মনে হবে এর পরের লেয়ার এ মনে হবে কম দুধ দেওয়া চা, এর পরের চুমুকে মনে হবে রং চা। আস্তে আস্তে পানসে লাগা শুরু করবে মনে হবে ৪০ ভাগ চা ৬০ ভাগ পানি আর আস্তে আস্তে লেঁয়ার গুলো এক্সপ্লোর করার সময় এমন একটি লেয়ার পাবেন যাতে শুধু মাত্র দুধ। সাত রঙের চা আসলে রং চা,দুধ চা এর সাথে পানির পরিমাণ কম বেশি করেই বানানো হয়। সুতরাং এটি টেস্ট এ নরমাল চা এর মতই লাগবে।

 

শেষ পর্যন্ত বলতে চাই এটা খেলে আপনার ৭০ টাকা জলে যাবে না। এইটার টেস্ট তেমন ভালো না হলেও এইটার সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবেই! 

 

বি দ্রঃ আমি এখানে আমার কাছে খেতে যেমন লেগেছে সেটি বলেছি। সবার টেস্ট এক না, আমার কাছে যেটা খারাপ লেগেছে সেটা আপনার কাছে ভালো ও লাগতে পারে আবার, আমার কাছে যেটা ভালো লেগেছে সেটা, আপনার কাছে খারাপ ও লাগতে পারে।

Leave a Reply

Your email address will not be published.