OneDirection এর উত্থানের গল্প

OneDirection এর শুরু হয় ২০১০ সাল থেকে যখন এই পাঁচজন The X factor এ আলাদা আলাদা অডিশন দিতে যায়, কিন্তু দুর্ভাগ্যবশত কেউই পরের রাউন্ডের জন্য কোয়ালিফাই হতে পারেনি। কিন্তু এরপর জুলাই মাসে তাদের বুটক্যাম্প স্টেজে একসাথে রাখা হয়। এরপর তারা পরের আন্ডার জন্যে কোয়ালিফাই হয়ে যায় তারপর তারা পাঁচ জন অর্থাৎ Harry Styles,Liam Payne,Niall Horran,Louis Tomlinson ও Zayn Malik মিলে কাজ করার সিদ্ধান্ত নেয়, এরপর গ্রুপের সদস্য Harry Styles গ্রুপটিকে “OneDirection” নাম দেয়, আরে এইখান থেকে বিশ্বের সর্বশ্রেষ্ঠ বয়ব্যান্ড “OneDirection” এর যাত্রা শুরু হয়! 

 

তারা প্রথমবার Torn গানটির Acoustic version গায় যা শুধু বিচারকদের ই নয় দর্শকদের ও মন জয় করে নিয়েছিল!তাই তাদের প্রথম পারফরম্যান্স এই তারা মানুষের চোখে পড়ে। এরপর সময়ের সাথে সাথে তারা ফাইনালের দিকে অগ্রসর হতে থাকে,তাই তারা Forever Young নামের একটি এক্সক্লুসিভ গান রেকর্ড করে যা ফাইনাল জেতার পর রিলিজ এর সিদ্ধান্ত নেয়। কিন্তু দুর্ভাগ্যবশত তারা প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করতে সক্ষম হয়। কিন্তু তাদের ওই গানটি ইন্টারনেটের জগতে লিক হয়ে যায়, যার ফলে তারা মানুষের কাছে আরও জনপ্রিয় হয়ে ওঠে! এরপর OneDirection “Our official X factor story”নামের একটি বই পাবলিশ করে যা সবার অনেক পছন্দ হওয়ার কারণে বইটি Sunday times best seller list এ পৌঁছে যায়। এর পর Sony Entertainment Music তাদের দুই মিলিয়ন ইউরোর একটি চুক্তির মাধ্যমে তাদের চুক্তিবদ্ধ করিয়ে নেয়। এরপর ২০১১ সালের সেপ্টেম্বর মাসে OneDirection তাদের প্রথম সিঙ্গেল “What makes you beautiful” রিলিজ করে কিন্তু তাদের জনপ্রিয়তা এত বেশি ছিল যে এটি Sony Entertainment Music এর সবচেয়ে বেশি pre-order করা সিঙ্গেল হয়ে যায় এবং এটি Uk singles এর Number 1 single হয়ে ওঠে! এরপর 2012 সালের শুরুর দিকে এটি আমেরিকায়ও রিলিজ করা হয়, যা সাথে সাথে Bill board Hot 100 list এ ২৮ তম স্থান অর্জন করে ও শুধু আমেরিকায় এই গানটির ৪০ লক্ষ কপি বিক্রি হয়! আর এইটি এখন পর্যন্ত OneDirection এর সবচেয়ে ফেমাস গান যা ইউটিউবে ১১০ কোটি বার দেখা হয়েছে! এরপর ২০১১ সালে OneDirection ” Up all night “নামের এলবামটি রিলিজ হওয়ার সাথে সাথে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেয়! এরপর সময়ের সাথে সাথে তারা Midnight Memories,Take me home,One way or another ও Four এর মত দারুন অ্যালবাম আসতে থাকে যা সবার তাদের প্রথম এলবাম থেকেও বেশি পছন্দ হয়! 

 

OneDirection এর অর্জনের কথা বলতে গেলে,

তারা এখন পর্যন্ত ২০০ টি অ্যাওয়ার্ড জিতে সফল হয়েছে! তারমধ্যে ৬টি Brit Awards,৪টি Mtv video music awards,৬ টি Billboard music awards,৭টি American music awards ও ২৮টি Teen choice award জিততে সক্ষম হয়! তাছাড়া তারা ২০১৪ সালে “Where we are” টুর এর মাধ্যমে ২৮ কোটি ৩০ লক্ষ টাকা জমা করতে সক্ষম হয়, যা এই পর্যন্ত সবচেয়ে সফল Highest grossing tour ছিলো। কিন্তু তারা সব টাকা দান করে দেয়! কিন্তু ২০১৫ সালে তারা তাদের গ্রুপ এর একজন সদস্য Zayn Malik একা ক্যারিয়ের গড়ার জন্য ব্যান্ড ছেড়ে দেয়। এর পর তারা Zayn Malik কে ছাড়া একটি অ্যালবাম রিলিজ করে যার নাম ছিল “MADE IN A.M”।

তাদের একটি পারফিউম, কনসার্ট ফিল্ম ও একটি ডকুমেন্টারি ও আছে!

তাদের গানের এই পর্যন্ত ৭ কোটি কপি বিক্রি হয়েছে যা তাদের সবচেয়ে সফল বয়ব্যান্ড বানায়!

Leave a Reply

Your email address will not be published.

AllEscort