নিজ প্রতিষ্ঠানকে দেশের সেরা প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান সুরাইয়া

গার্হস্থ্য কলেজের শিক্ষার্থী সুরাইয়া বিনতে হাবিব। বর্তমানে শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা বিভাগের দ্বিতীয় বর্ষে আছেন  অথচ এখনই ক্রাফ আর্ট নামের  একটি প্রতিষ্ঠানের কর্ণধার তিনি। এই প্রতিষ্ঠানের মাধ্যম অনলাইনে  তিনি নিজের তৈরি কারুশিল্পের ব্যবসায় করছেন।

প্রায় সময় কেনাকাটার জন্য আড়ং যাওয়া হতো সুরাইয়ার। তখন আড়ং এর বিভিন্ন কারুশিল্পের প্রতি এক প্রকারের অন্যরকম ভালোলাগা কাজ করতো তার। আর এই ভালোলাগা  থেকে নিজে নিজেই কারুশিল্প তৈরি করার চেষ্টা করতে থাকে। এক সময় তৈরিও করে ফেলে চমৎকার কিছু শিল্পকর্ম। এর পরেই সে এগুলোকে ব্যবসায়ীক রূপ দেওয়ার চেষ্টা করতে থাকে।

শিক্ষার্থী থাকা অবস্থায় কেনো উদ্যোগ গ্রহণ করলেন, এই প্রশ্নের জবাবে সুরাইয়া বলেন, “আমি নিজের পড়ালেখার খরচ নিজেই চালাই। আর আমি চাচ্ছিলাম নিজের মালিকানায় কিছু একটা গড়ে তুলতে।” এই প্রতিষ্ঠান নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে সে বলেন, “আমি ভবিষ্যতে আমার প্রতিষ্ঠানকে দেশের প্রথম সারির প্রতিষ্ঠানগুলোর মাঝে দেখতে চাই। যদিও এসব কথা শুনে অনেকেই বলে থাকে আমার পাগলামি কিন্তু আমি কারো কথাই তোয়াক্কা না করে আমার স্বপ্ন বাস্তবায়নের পথেই হাটছি।”

শিক্ষার্থী থাকা অবস্থাতেই এমন উদ্যোগ গ্রহণ অবশ্যই প্রশংসার দাবিদার। দেশের তরুণরা এরকম কিছু উদ্যোগ গ্রহণ করলে এ দেশের বেকারত্বের সমস্যা হ্রাস পাবে অচিরেই। ক্রাফ আর্ট থেকে পণ্য কিনতে ভিজিট করুন: https://www.facebook.com/CrafArt.bangladesh/

Leave a Reply

Your email address will not be published.

AllEscort